1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 2, 2024, 4:03 am
Title :
ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ  খুলনায় মহান মে দিবস পালিত সাতক্ষীরা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত সাতক্ষীরাসহ দক্ষিণ জনপদে জলবায়ু পরিবর্তনে সৃষ্ট পরিস্থিতিতে কৃষি ও সবুজায়ন বৃদ্ধির  বিকল্প নেই কলারোয়ার পালপাড়া গণহত্যা দিবসে শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধা নিবেদন মালিক ও শ্রমিক বাঁচলে অর্থনীতি সমৃদ্ধ হবে, দেশ এগিয়ে যাবে : বিভাগীয় কমিশনার তালা উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালিত দেবহাটায় ৮ দলীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন দেবহাটায় আটশতবিঘা মন্দির উন্নয়ন প্রকল্পের উদ্বোধন দেবহাটায় শ্রমজীবী মানুষের মাঝে ঠান্ডা পানি, স্যালাইন ও ক্যাপ বিতরণ

সাতক্ষীরা বড়বাজারে আলোচিত বাবু খানের বরফ কলে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান

  • আপডেট সময় Tuesday, May 4, 2021

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা বড়বাজারে প্রাণসায়ের খাল পাড়ে আলোচিত বাবু খানের বরফ কল ও দোকান ঘর অবৈধ বলে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

সোমবার (৪ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন দাশ। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা দীপক মন্ডল,পুলিশ ও ফায়ারসার্ভিস এর সদস্যরা।

এবিষয়ে বড়বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী বাবু খান বলেন, ২ হাজার সালে মুনজিতপুর এলাকার আব্দুল গফুর মন্ডলের এর কাছথেকে ২২ জন ব্যাবসায়ী ২৪ শতক জমি ক্রয় করে এখানে বানিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তোলা হয়। ২ হাজার সালে রাষ্ট্র পক্ষ এই ২২ জন মালিকের ২৪ শতক জমি সরকারের দাবি করে মামলা করে।

২ হাজার ১৯ সালে আমরা নিম্ন আদালতে রায় পায়। তিন মাসের মধ্যে আপিল করার নিয়ম থাকলেও রাষ্ট্রপক্ষ ১৮ মাস পর জজ আদালতে আপিল করে। কয়েক মাস আগে খাল পুনঃ খননের সময় আমার বরফ কল আংশিক ভাংলে আমি উচ্চ আদালতে পিটিশন করি। এব্যাপারে উচ্চ আদালত রাষ্ট্রপক্ষ কে ৬ সপ্তাহের মধ্যে বরফ কল ভাঙ্গার কারণ দর্শনের নির্দেশ দেন। কিন্তু উচ্চ আদালতে রাষ্ট্রপক্ষ কোনো জবাব নাদিয়ে আমার বরফ কল উচ্ছেদ করছে জেলা প্রশাসন।

উচ্ছেদ অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন দাশ বলেন, জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশে এই উচ্ছেদ অভিযান চালানো করা হচ্ছে। বড়বাজারে কিছু ব্যাবসায়ী দীর্ঘদিন ধরে প্রাণসায়ের খালের জায়গায় দখল করে ব্যাবসা প্রতিষ্ঠান গড়ে ছিলো। এসব জায়গা পুনঃ উদ্ধার করে শহরের সৌন্দর্য বর্ধন এর প্রকল্প বাস্তবায়ন করার কাজ করা হচ্ছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews