1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 4, 2024, 12:36 pm
Title :
সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রভাষক সুশান্ত কুমার মন্ডলের নির্বাচনী গণসংযোগ ধুলিহরে পথ নিয়ে বিরোধ; প্রতিপক্ষের হামলায় আহত- ৩ তালার খলিলনগরে চেয়ারম্যান প্রার্থী ঘোষ সনৎ কুমারের সমর্থনে পথসভা সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে জলবায়ু পরিবর্তনের অভিঘাত তুলে ধরে দক্ষিণ জনপদকে রক্ষায় গণমাধ্যমের স্বাধীনতার দাবি পাটকেলঘাটায় ১শ গ্রাম গাঁজা ও ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার লাবসা যুব সংঘের আয়োজনে ৮দলীয় ক্রিকেট টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন শের খান ক্রিকেট একাদশ  চেয়ারম্যান পদপ্রার্থী শেখ তামিম আহমেদ সোহাগের লাবসায় নির্বাচনী গণসংযোগ চসিকের উচ্ছেদ অভিযান শেখ মশির আহমেদ-বিজলী আহম্মদ ফাউন্ডেশন ১ হাজার পানির বোতল বিতরণ  তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু

খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় Tuesday, April 23, 2024

খুলনা, বৈশাখ ১০ (২৩ এপ্রিল): ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা আজ (মঙ্গলবার) সকালে খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ তবিবুর রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তৃায় বলেন, ই-গভর্ন্যান্স এর লক্ষ্যে হলো একটি দক্ষ ও সাশ্রয়ী পন্থায় জনগণের কাছে সেবা পৌঁছে দেওয়া। এরই ধারাবাহিকতায় প্রতিটি সরকারি অফিসে জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান করা হচ্ছে। প্রায় সকল কাজই অনলাইনভিত্তিক হচ্ছে। এতে করে সময় সাশ্রয় হচ্ছে ও জনগণের ভোগান্তি কমে এসেছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতনসহ অন্যান্য ভাতা ইএফটির মাধ্যমে হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেছিলেন। বাংলাদেশ ডিজিটালে রূপান্তর হয়েছে, এর সুফল জনগণ এখন ভোগ করছে। ই-গভর্ন্যান্স ব্যবস্থায় ধনী-গরিব, ধর্ম-বর্ণ-শ্রেণি নির্বিশেষে সবার জন্য সরকারি তথ্য প্রাপ্তির সুযোগ উন্মুক্ত থাকে যা প্রকৃতি সাম্য প্রতিষ্ঠা করতে সাহায্য করে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোঃ সাখাওয়াৎ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন প্রোগ্রামার মোহাম্মদ নাজমুল হাসান। কর্মশালায় বিভন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশ গ্রহণ করেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews