1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 30, 2024, 3:17 pm
Title :
জেলা তথ্য অফিসের আয়োজনে বুধহাটায় ‘প্রান্তিক পর্যায় উন্নয়ন প্রচার’ শীর্ষক মহিলা সমাবেশ সাতক্ষীরায় রাসায়নিক দ্রব্যে পাকানো ৬ হাজার কেজি গোবিন্দভোগ আম বিনষ্ট কলারোয়া পাবলিক ইনস্টিটিউটে রঙ্গিন টিভি উপহার দিলেন আজীবন সদস্য সাইফুল্যাহ আজাদ তালায় উইমেন জব ক্রিয়েশন প্রকল্পের অবহিত করণ কর্মশালা সাতক্ষীরায় তীব্র গরমে ইয়ুথ এডাপটেশন ফোরামের স্যালাইন ও লিফলেট বিতরণ তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা তালায় তিন যুগ ধরে পথচারীদের মাঝে পানি তৃষ্ণা দূর করে আসছেন দেবনাথ পরিবার সাতক্ষীরা সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের বৃক্ষরোপণ সড়ক দুর্ঘটনা রোধকল্পে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট সাতক্ষীরার আলীপুর ইউপি নির্বাচনে আব্দুর রউফ বিজয়ী

পহেলা বৈশাখ বাঙ্গালির সংস্কৃতি ও ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ -ভূমিমন্ত্রী

  • আপডেট সময় Sunday, April 14, 2024

খুলনা, বৈশাখ ০১ (১৪ এপ্রিল): ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, পহেলা বৈশাখ বাঙ্গালির কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। এই দিনে বাঙ্গালিরা পুরনোকে বিদায় জানিয়ে নতুনকে বরণ করে নেয়। নতুন বছরের সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করে। বাংলা নববর্ষ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আমাদের একসঙ্গে একই পথে চলতে অনুপ্রেরণা দেয়।

তিনি আজ (রবিবার) সকালে খুলনার ডুমুরিয়া যুব সংঘ মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত পহেলা বৈশাখ-১৪৩১ উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মন্ত্রী বলেন, পহেলা বৈশাখের এই ঐতিহ্য আমাদের ধরে রাখতে হবে। কোন জাতি যদি তার ইতিহাস বা সংস্কৃতি ভুলে যায় তা হলে সেই জাতি বেশি দিন টিকে থাকতে পারে না। নববর্ষের উৎসব বাংলার গ্রামীণ জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। ফলে গ্রামের সাধারণ মানুষের কাছে দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ। নতুন বছরটি জাতির ভাগ্যাকাশে সূর্যের মতো উদিত হউক, জাতি সামনে এগিয়ে যাক এই কামনা করেন মন্ত্রী।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদ।

অনুষ্ঠানে মন্ত্রী পহেলা বৈশাখ উপলক্ষ্যে শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এর আগে মন্ত্রীর নেতৃত্বে ডুমুরিয়া উপজেলা পরিষদ চত্বর থেকে পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যুব সংঘ মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপজেলার সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার জনগণ অংশ নেন।

দুপুরে তিনি কপিলমুনি কলেজ এ্যালামলাই এসোসিয়েশন আয়োজিত প্রাক্তন ছাত্র-শিক্ষক পুনর্মিলনী অনুষ্ঠানে যোগদান করেন। সূত্র-পিআইডি খুলনা

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews