1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 3, 2024, 3:41 am
Title :
চসিকের উচ্ছেদ অভিযান শেখ মশির আহমেদ-বিজলী আহম্মদ ফাউন্ডেশন ১ হাজার পানির বোতল বিতরণ  তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা (ইসিএ) ব্যবস্থাপনা বিধিমালা, ২০১৬ বাস্তবায়ন বিষয়ক কর্মশালা কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষিতে পরিকল্পনা প্রনয়ণ ও মূল্যায়ন কর্মশালা সড়কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট   দেবহাটায় দু’দিনে প্রায় ১০ হাজার কেজি রাসায়নিক মেশানো আম জব্দ আশাশুনিতে ইঁদুর মারতে নিজের ফাঁদে বিদ্যুৎপৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু দেবহাটায় ৫ হতদরিদ্র পরিবারে ভ্যান বিতরণ নির্বাচনি প্রতীক বরাদ্দ পেলেন দেবহাটার ৯ প্রার্থী

স্মার্ট স্টাইলে চলছে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দুর্নীতি, বঞ্চিত হচ্ছে কৃষক

  • আপডেট সময় Sunday, January 14, 2024

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যেন দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। তদারকির কেহ নাই। উৎপাদন ও কৃষি বান্ধব বর্তমান সরকার খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য অকাতরে বিলিয়ে যাচ্ছে কোটি কোটি টাকা।

সরকার সম্পূর্ণ ফ্রি দিচ্ছে বীজ, সার এবং উৎপাদনের জন্য ব্যবহার্য বিভিন্ন যন্ত্রাংশ। সরকার চোখ বন্ধ করে অনুমোদন দিচ্ছে কৃষি ভিত্তিক বিভিন্ন উন্নয়ন প্রকল্প। অথচ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কতিপয় অসাধু কর্মকর্তার কব্জাবন্দি সরকারের সেই কাংখিত উন্নয়ন। সাতক্ষীরা সদর উপজেলা বল্লী ইউনিয়নের আমতলা ব্লকে মিললো তারই প্রমাণ।

সরিষা ক্ষেতে গমের সাইনবোর্ড। তাহলে সরকারের দেওয়া ভর্তুকির সার ও বীজ গেল কোথায়? এমন প্রশ্নের উত্তর মিলাতে পারছে না স্থানীয় কৃষকরা। সাইনবোর্ডে কৃষকের তথ্যে দেওয়া মোবাইল নাম্বারটা ভূয়া। একারণে নামীয় কৃষক মো. জাহাঙ্গীর হোসেনের সাথে সরাসরি কথা বলা সম্ভব হয়নি। আমতলা ব্লকে সরকার নিয়োজিত উপ-সহকারী কৃষি কর্মকর্তা আরুফা সুলতানা ব্যবহৃত মুঠো ফোনে যোগাযোগ করা হলেও তার ফোন রিসিভ হয়নি।

সদর উপজেলায় বিভিন্ন ব্লকে খোঁজখবর নিলে হয়তো আরো মিলবে এই ধরনের স্মার্ট স্টাইলে দুর্নীতির স্থীরচিত্র। অবলীলায় চলমান এসমস্ত দুর্নীতি বন্ধ না হলে জনবহুল এই দেশের মানুষ একদিন হয়তো খাদ্যাভাবে মানুষকেই খাদ্য হিসাবে বেছে নিবে। অতিদ্রুত এই হীন দুর্ণীতি বন্ধে জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট উপ-পরিচালক মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেছেন সরকারের সুবিধা বঞ্চিত এলাকার সাধারণ কৃষকরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews